অনলাইনে আয় এখন অবাস্তব কিছু নয়, জেনে নিন তার নিশ্চিত উপায়

By | জানুয়ারী 25, 2017

অন্য দশজন স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী কিংবা বেকার যুবক যুবতীদের মতো আপনিও হয়তো আপনার মূল্যবান সময়টুকু ব্যয় করছেন ফেসবুক, ইউটিউব, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোতে। আপনাকে কি বলবো মাঝে মাঝে আমার নিজের জন্যও খুব দুঃখ হয়, কেন আমি বিগত বছর গুলো এই সকল সাইটে আমার মূল্যবান সময়টুকু ব্যয় করলাম।

এই রকম আমার অনেক বন্ধু বান্ধব আছে যারা ঠিক একই ভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা সময় পার করে দিচ্ছে। তারা যদি নিজেকে একবার প্রশ্ন করে এই মূল্যবান সময়গুলি ব্যয় করে তারা কি পাচ্ছে? আমি নির্ধিদ্বায় বলতে পারি এর শুরু থেকে শেষ পর্যন্ত শুধু শূন্য আর শূন্য। কিন্তু এই মূল্যবান সময়টুকু বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করেই যদি অনলাইনে আয় করা যায় তাহলে তো মন্দ হয়না, কি বলেন বন্দুরা…………

বর্তমানে অনলাইনে আয়, লেখাটি দেখলে কম বেশি সবারই পড়তে ইচ্ছে হয়। বিভিন্ন ফোরামে ঢুকলে, ইন্টারনেটে বিভিন্ন সাইটে প্রবেশ করলে অথবা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, টুইটার ইত্যাদিতে দেখা যায় হাজার হাজার ডলার আয় করা যাবে আর ধরতে গেলে দেখা যায় কিছুই নেই। অধিকাংশই দেখা যায় কাজের সাথে কথার মিল থাকে না। আবার কিছু কিছু কাজ আছে যেগুলো করলেও টাকা ঘরে আনার নিশ্চয়তা থাকে না।
অনলাইনে আয়, অনলাইন আর্নিং, অনলাইন ইনকাম, ইন্টারনেটে আয়, আউটসোর্সিং, ফ্রীল্যান্সিং
বর্তমানে, অনলাইনে আয় করার জন্য সাহায্যকারী পোস্ট দিলে দেখা যায় অনেক বার পঠিত হয়, লাইক হয়। কিন্তু শেয়ার এবং মন্তব্যের সংখ্যা খুবই কম তার মানে কি দাড়াই আমরা ভালভাবে জানতে এবং জানাতে আগ্রহী নই। আর যদি কেউ মন্তব্য করে তাহলে মন্তব্যটি এরকম হয়- “আমিও চেষ্টা করছি, ব্লগার ভাইরা সাহায্য করলে উপকৃত হবো, প্রতিষ্ঠানে এসে ট্রেনিং নিন আর আয় করুন কন্টাক্ট নম্বর দেওয়া থাকে ইত্যাদি”।

বিনা টাকায় অনেকেই আয় করার পথ দেখিয়ে দেবে, কিন্তু আয় করিয়ে দিবে না। তাই বলে অনলাইনে কেউ আয় করে না এরকম কিন্তু নয়। অনেকেই আবার করে থাকে। তবে, অনেক ব্লগার ভাইরা তাদের মূল্যবান লেখা পোস্ট করে কোন শর্ত ছাড়াই। তাদেরকে অনেক ধন্যবাদ। অনলাইনে আয় করার জন্য সাহায্যকারী পোস্ট পড়ে আয় করা খুব কঠিন ব্যাপার, কারণ প্রত্যক্ষ সাহায্য ছাড়া সফল হওয়া কঠিন হয়ে পড়ে।

যাহোক, আমি আপনাদেরকে একটা আইটি প্রতিষ্ঠানের সন্ধান দিতে পারি, এই প্রতিষ্ঠানটি খুব অল্প টাকায় ট্রেনিং চলাকালীন অবস্থায় ১০০% আয়ের নিশ্চয়তা দিয়ে থাকে এবং অনেকেই এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে আজ স্বাবলম্বী। যদি কেউ প্রশিক্ষণ গ্রহণ করতে চান তাহলে যোগাযোগ/নিবন্ধন করতে পারেন এ এম ওয়েব ক্রিয়েশনের অনলাইন আর্নিং কোর্সে।

আমার এই পোস্টটি যদি আপনার ভাল লাগে এবং উপকারে আসে অবশ্যই লাইক, শেয়ার কমেন্ট করতে ভুলবেন না। নিজে জানুন এবং অন্যকে জানার সুযোগ করে দিন। সবাই ভাল থাকবেন, আল্লাহ্‌ হাফেজ………

Leave a Reply