অনলাইনে সামান্য আয়ের পদ্বতি

By | মার্চ 7, 2017

আসসালামু আলাইকুম,  প্রিয় বন্দুরা ,

 

আমি দীর্ঘদিন যাবত একটা জিনিস লক্ষ্য করে আসছি , অনলাইনে আয় এর কথা অনেকেই বলেন এবং শুনতেও খুব আকর্ষনীয় লাগে, কেউ কেউ তো নিজেদের শিরোনামে এই কথাও বলেন যে লক্ষ লক্ষ টাকা ইনকাম করুন ঘরে বসে এই কথা শুনে অনেকেই অর্থ ইপার্জনের লাল নীল সপ্ন দেখেন কিন্ত পরিশেষে তারা যেই কাজ গুলোর কথা বলেন তা হচ্ছে, ১. ফ্রিলান্সিং ,২. ইউটিউব (বর্তমানে বহুল প্রচলিত) ৩. রেভিনিউ শেয়ার এবং বিভন্ন  পিটিসি সাইটকে আমেরিকার রেজিষ্টিার, নকল পেমেন্ট প্রুফ আরো অনেক মিথ্যা ও লোভনীয় ফিচারের মাধ্যমে উপস্থাপন করেন এবং তাদের কাছ থেকে ৭০০০/১০০০০ টাকার বিনিময়ে কাজ শিখতে বলেন। একসময় ফ্রিলান্সিং বাংলাদেশে জনপ্রিয় ছিল , কিন্তু বর্তমানে এর মার্কেট বিধ্বস্ত, ইউটিউব বাংলাদেশে কোন মনিটাইজেশনের সুযোগ রাখেনি । এখন হয়তো বা বলবেন যে অনেকেই তো চ্যানেল খুলেছে ইউটিউবে, অপ্রিয় হলেও কথাটা সত্য যে, বাংলাদেশের যতবড় ইউটিউব মার্কটার হোক না কেন , তারা ইল্লিগাল এবং ইউটিউব কোম্পানির দৃষ্টিতে তারা অবৈধ, যদি কখনো ইউটিউব স্ট্রিক্ট আপডেট বা রোল জারি করে তবে এদের সবার চ্যানেল বিনা নোটিশে ব্যন হবে , এ্কটা জিনিস হয়তোবা লক্ষ্য করবেন যে বাংলাদেশের ইউটিবাররা সবাই কপি কন্টেন্ট এবং সবচেয়ে বেশি এডাল্ট বিষয় নিয়ে কাজ করেন কিন্তু অনেকেই আছেন যারা ধর্ম, মিরাকেল,আশ্চর্যজনক এবং রুচিশীল ভিডিও নিজেদের ভয়েস দ্বারা তৈরি করে আয় করেন কিন্তু এদের সংখ্যাও কম, আয়ও কম, পরিশ্রম অত্যাধিক এবং ইনারা সকলেই কম্পিউটার, ইন্টারনেট, বিভন্ন সহযোগী সফটওয়্যার যেমন ক্যামটেসিয়া, ইউলিড, টিউববাডি, আরো অনেক পেইড সফটওয়্যর যা ভিউ ও সাবস্ক্রাইবার বাড়াতে সাহায্য করে সেগুলো পরিচালনা সম্পর্কে অত্যন্ত অভিজ্ঞ এবং পারদর্শী আর ৩. নাম্বার  বিষয়টি বলার আর দরকার পড়ে না কারন  সেগুলো ওয়ারেন্টী, গ্যারান্টি ছাড়া। যাই হোক আমি অনেককেই দেখি তারা বিভিন্ন ব্লগে বা লার্নিং ভিডিওর কমেন্টে পিটিসি , ডাটা এন্ট্রির কাজ করতে চান , তো আমার পরিচিত কয়েকটি আর্নিং সাইট আছে যেগলো পিটিসি না, এই সাইট গুলোতে আমি নিজে কাজ করেছি এবং পেমেন্ট পেয়েছি, কিন্ত সমস্যা হচ্ছে এই সব গোলো সাইটগুলো থেকে সারা দিন কাজ করলে আপনি ৭০/৯০ সেন্ট পাবেন আর যদি কিছু রেফারেল থাকে তো প্রতিদিন কিছু ডলার আর্ন করা যায়, কত ডলার তা নির্ভর কর রেফারেলের সংখ্যার উপর, ভয় নেই যদি রেফারেল  বাড়ানোর কোন উপায় না পেয়ে থাকেন তো আমার লেখাটি কপি করে সেখানে নিজের লিংক পেষ্ট করে দিবেন (আমি অনুমতি দিলাম) , যারা আমার রেফারেল না তারা কপি করবেন না (অনুমতি ছাড়া যারা কপি করে সহজ ভাষায় তাদের চোর বলে ।) তো নিচে সাইট এর লিন্ক ও নামগুলো দিতেছি (আমি নিজের রেফারেল লিংক দিয়েছি, ভয় পাওয়ার কিছু নেই, আমার রেফারেল লিংক দিয়ে জয়েন করলে আপনাদের কোনো ক্ষতি হবে না এবং পয়েন্টও কমবে না শুধু আমার কয়েক সেন্ট লাভ হবে, বুঝি না অনেকেই লেখা পরে কিন্ত রেফারেল লিংক দিয়ে জয়েন না করার মাধ্যমে হীনমন্যতার পরিচয় দেন) । যারা পিটিসি সাইট এ কাজ করতে পারেন তারা সকলেই কাজ করতে পারবেন তবুও সাইন আপ থেকে শুরু করে যে কোনো সমস্যার জন্য ডাটা এন্ট্রির সফটওয়্যার কিভাবে ডাওনলোড করবেন যে কোনো বিষয়ে আমার রেফারেলরা আমার সাথে যোগাযেোগ করবেন্ আমার ফেইসবুক আইডিতে (প্রথমে মেসেজ পাঠাবেন তারপর চাইলে সার্বক্ষনিক যোগাযোগের জন্য ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠাতে পারেন)     ফেইসবুক 

 

লাইকস প্লানেট –    

 

সাইনআপ করুন

 

(১২৫০ পয়েন্ট=২৫ সেন্ট)।

লাইক , ফলো, কমেন্ট, গুগল ভোট, ইউটিউব লাইক , সাবস্কাইব, ভিউ,ওয়েব সাইট ট্রাফিক সহ আরো অনেক ফিচারের মাধ্যমে আর্ন করার পাশাপাশিএই সাইটটির দারুন একটি সুবিধা ”পেইড টু জব ফিচার”, এইখানে যেমন আপনি নিজে ছোট ছোট কাজ করতে পারবেন তার চেয়ে বড় সুবিধা আপনার অর্জিত পয়েন্ট থেকেই পয়েন্ট থ্রো করে আপনি সস্তায় নিজের কাজ করিয়ে নিতে পারবেন  যেমন ধরুন , অনেক ভাই লিংক শর্ট আপ , এফিলেট মার্কেটিং বা পিটিসির কাজ করে থাকেন , তো মনে  করেন আপনার এডে বা লিংকে আমেরিকার ক্লিক দরকার, তো আপনি নিজের এড বা লিংকের এড্রেস দিয়ে অফার করতে পারেন  যে এই এড বা লিংক বা পিটিসির এডগুলোতে ক্লিক করলে আমি ২২৫ পয়েন্ট মানে ০.০৪৫ সেন্ট দিব (আপনি ইচ্ছা করলে আরো বেশি পয়েন্ট অফার  করতে পারেন) কিন্তু অনলি ফোর ইউএসএ, লন্ডন বা যেই দেশ আপনার দরকার তা উল্লেখ করে দিলেন।

 

এই সাইটে আরেকটি আর্নিং এর উপায় শুধুমাত্র যারা ব্রডব্যান্ড ব্যবহার করেন তাদের জন্যে – (এই সাইটের ভিতরে

প্রথমে Earn points/money তে ক্লিক করে  > Paid to Promote > এখান থেকে এই রকম একটা ভিউ আসবে

এখান থেকে হিটলিপ ট্রাফিক এক্সচেন্জ এ সাইন আপ করে মাই ওয়েবসাইট এ ক্লিক করলে এই রকম ভিউ আসবে

এইখানে এ্যাড নিউ ওয়েবসাইট এ ক্লিক করে নিজের  Promote লিংকটি এড করে দিবেন (সর্বমোট তিনবার এড করতে পারবেন)। বাস এখন Earn Traffic এ ক্লিক করলে এইরকম ভিউ আসবে

 

এইখান থেকে সফটওয়্যার ডাউনলোড করে শুধু চালু করে দিবেন আর কিছু করতে হবে না মাসে প্রায় ২ ডলার এমনিতে আর্ন হবে। যখনি কম্পিউটার অন করবেন সফটওয়্যারটি চালু করে মিনিমাইয করে দিয়ে আপনি আপনার প্রয়োজনীয় কাজ করতে পারবেন সফটওয়্যারটি অটোমেটিক আপনার লিংককে প্রমোট করবে এবং রেজালট আপনি সচক্ষে লাইকস প্লানেটের আপনার  > Paid to Promote  এ ক্লিক করে দেখতে পাবেন।বিঃদ্রঃ আমরা বাংগালী জাতী, যা আমাদেরকে বোঝানো হয় তা তো আমরা বুঝিই,  যা বুঝানো হয় না, তা আরো বেশি বুঝি, যেহেতুু  হিটলিপ ট্রাফিক এক্সচেন্জ এর মাধ্যমে যে কোনো বল্গ, ইউটিউব ভিডিউসহ যেকোনো লিংক প্রমোট করা যায় তাই আগেই বলে রাখি, অন্য লিংক প্রমোট না করাই ভাল কারন  যদি গুগল ব্লগ বা ইউটিউব চ্যানেল বাতিল করে দেয় তার জন্যে আমি দায়ী না। তবে লাইকস প্লানেটের লিংক প্রমোট স্বয়ং লাইক প্লানেট কর্তৃপক্ষই অফার করেন এবং আরো এর জন্যে উল্টা পে করে , তাই শুধু লাইকস প্লানেটের লিংক প্রমোট করা ১০০০০০০০০০০% গ্যারান্টীর সাথে সেফ।

 

যারা কিছুু রেফারেল কালেক্ট করতে পারবেন তাদের জন্যে নিচের সুবিধা গুলো

You will earn 50% of All Your Referrals!

If any of your referrals collect points (by Facebook, YouTube,…etc) You will earn 50% of his work!

Website Traffic is NOT included in this 50% referral system. (All Social Media Systems are included)

You will get 100 Points for Each Active Referral. (+10 points to join, +100 bonus points for 100 hits).

Earn bonus Points/Money for Each Unique visit to your referral link!

Result: When you have more referrals, you can earn $4 EASY Everyday!

 

অবশেষে আমার ব্যক্তিগত একটি অনুরোধ আমার  মুসলমান ভাইদের প্রতি, এই সাইটটিতে মূলত কোনো অশ্লীল ছবি বা ভিডিও দেয়া হয় না কিন্তু আমার একান্ত অনুরোধ যদি কখনো আপনাদের চোখে পড়ে তবে সাথে সাথে রিপোর্ট করবেন এবং যেই পোষ্টে যিযাশ বা খ্রিষ্ট কমিউনিটিকে লাইক বা প্রমোট করে তাকে স্কিপ বা এভোয়ড করবেন। হয়তোবা আমরা সবাই ব্লগার, ফ্রীলেন্সার, মার্কেটার যাই বলুন না কেন , কিন্তু আমাদের সবার প্রথম পরিচয় আমরা মুসলমান। এর মানে এই নয় যে আমি অন্য ধর্মের প্রতি হিংসাত্মক। সবাইকে আর্নিং করার জন্যে আমার পক্ষ থেকে বেষ্ট উইশেস।

 

2Captcha –  সাইনআপ করুন

 

(1000 captcha= 1 / 1.5 $   if u work from software )

বিঃদ্রঃ (সফটওয়্যার ডাওনলোড করার পর প্রথমে সফটওয়্যারের ভেতর থেকে যেই জিমেইল দ্বারা সাইন আপ করেছেন সে জিমেইলে লগিন করতে হবে। প্রক্সি ব্যবহার করলে সফটওয়্যার লোড হবে না আর মোবাইলে যোগাযোগ করি না। লেখা ভাল না লাগলে ইগনোর করেন, দয়া করে বাজে মন্তব্য করবেন না। অনেক আগে ঢাকায় ঘুুরতে গিয়ে এক পাবলিক বাসে উঠেছিলাম , দেখি বাসের ভেতরের  বডিতে লেখা ”ব্যবহারে বংশের পরিচয়”। সকলকে জাযাকাল্লাহ খইর।

 

Megatypers: This is one of the most popular CAPTCHA site and hence many people search for Megatypers Invitation code and Megatypers review. This site is a really paying ones and hence users can sign up with it.

 

KolotiBablo: This is another popular CAPTCHA work giving site, I have read about it since many months. It is giving genuine payments to the workers/employees.

 

Apart from these sites, there are many other CAPTCHA data entry working sites, please read their reviews and check if they are scams or genuine ones, before joining, even if it is of no-investment type

 

 

 

 

 

 

Share Button

Leave a Reply