জানা না থাকলে জেনে নিন, আপনার হ্যান্ডসেটটির কয়েক হাজার গোপন কোড!!!

بِسمِ اللَّهِ الرَّحمٰنِ الرَّحيم

আসসালামুআলাইকুম, মহান আল্লাহ-তায়ালার রহমতে নিশ্চই সবাই ভালোই আছেন।

#আমরা মোটামুটি সকলেই মোবাইল ব্যবহার করে থাকি। কিন্তু মোবাইলে কিছু সিক্রেট কোড থাকে যা আমরা সাধারণত জানি না। আবার অনেকেই কিছু কিছু জানেন। দেখা যায় অনেক সময় মোবাইল
কান্ট্রি লক, সিকিউরিটি লক বা অন্য কোন ধরনের লক লাগে যা কিন্তু খুব সহজেই কোড প্রেস করেই আনলক করা যায়। কিন্তু এই কোড গুলো না জানার জন্য আমাদেরকে যেতে হয় মোবাইল সার্ভিসং এর দোকানে যা মোটামুটি ব্যায়বহুল। আবার অনেক সময় দেখা যায় হ্যান্ডসেটে সিকিউরিটি লক দিয়ে কোডটি ভূলে যাই। তখন কিন্তু দারুন এক সমস্যার সম্মুখীন হতে হয়। তবে এখন কিন্তু অনেকেই এসব লক খোলার ডিফল্ট পাসওয়ার্ড জানেন। তবে যারা এখনও না জানেন তাদের জন্য আমার এই পোষ্ট।

Mobile Phones

যেমন ধরেন আপনার একটা N70/N73 ফোন আছে। এখন এটিতে আপনি সিকিউরিটি লক দিলেন। কিন্তু কিছক্ষণ পরেই আবার সিকিউরিটি লক কোডটি ভূলে গেলেন। এখন আপনি যদি না জানেন যে কিভাবে আপনাকে এই লক খুলতে হবে, তাহলে কিন্তু আপনাকে যেতে হবে সার্ভিসিং সেন্টারে। আর সার্ভিসিং সেন্টার মানেই কমপক্ষে ২০০/৩০০ টাকা গুনতে আপনাকে হবেই। কিন্তু দেখুন এই লক জানা থাকলে আপনি মাত্র ১ মিনিটের মধ্যেই খুলতে পারবেন।

যেমন N70/N73 প্রভূতি সিম্বিয়ান ফোন এর সিকিউরিটি লক কোড ভূলে গেলে আপনাকে ছোট্র একটি কাজ করতে হবে, যাকে বলে মাষ্টার রিসেট দিতে হবে। আর তার একটি অন্যতম নিয়ম হল-

১। ফোনটাকে প্রথমে বন্ধ করুন।

২। এখন দেখেনিন ব্যাটারীটি সঠিকভাবে কানেক্ট করা আছে কিনা।

৩। এখন চারটি বাটন আপনাকে প্রেস করতে হবে- সেন্ড বাটন, ষ্টারবাটন এবং ৩ (সেন্ড/*/৩) একত্রে চেপে ধরে পাওয়ার বাটনে চাপ দিন। (এই কোডটি নকিয়ার এর সকল ফোনে কাজে লাগতে নাও পারে তবে ৮৫% সেটেই যে কাজে লাগবে তা ১০০% ঠিক)

৪। সেট ওপেন না হওয়া পযন্ত সবগুলোকেই চেপে ধরে রাখুন।

ওপেন হওয়ার সাথে সাথেই দেখবেন এটি রিসেট হয়ে যাবে (ইনশআল্লাহ)। এখন আবার আপনার পছন্দমত পাসওয়ার্ড দিয়ে নিন। তবে মনে রাখবেন আপনার ফোনে কিন্তু আগের কোন ডাটা থাকবেনা। আপনি নতুন কিনার সময় ফোনটি যে অবস্থায় ছিল এখন কিন্তু সেই অবস্থায় চলে যাবে। তাই রিসেট দেওয়ার আগেই প্রয়োজনীয় ডেটা অন্য কোন মেমরিতে সেভ করে রাখতে পারেন।

##আবার মনে করুন আপনার একটি স্যামসাং SGH বা অন্য কোন মডেলের স্যামসাংএর একটি ফোন আছে। কিন্তু আপনি পাসওয়ার্ড জানেন না। তাহলে আপনাকে যা করতে হবে তাহল-

প্রথমেই আপনার সেভ নাম্বারসহ প্রয়োজনীয় ফাইল গুলো অন্য কোথাও সেভ করে রাখুন। তার পর *#২৭৬৭*২৮৭৮# চাপুন। দেখতে পাবেন যে, আপনার ফোনটি রিসেট নিচ্ছে। পরে আবার নতুন করে আপনার পছন্দমত একটি পাসওয়ার্ড দিয়ে নিন। (এই কোডটি স্যামসাং এর সকল ফোনে কাজে লাগতে নাও পারে তবে ৯৫% সেটেই যে কাজে লাগবে তা ১০০% ঠিক)

এখন আসি আমি মূল কথায় …………..

আজ এমন একটি সফটওয়্যার আপনাদের সাথে ফ্রিতে শেয়ার করছি যা সময়ে লক্ষ টাকার কাজে লেগেছে আমার। তাই ভাবলাম টেকটোন্সবিডির সবার সাথে শেয়ার করি। যেন আমরা সবাই উপকৃত হতে পারি।

সফটওয়্যারটিতে আপনি প্রায় ৩০টি ব্র্যান্ডের মোবাইল গুলোর হাজারও গোপন কো পাবেন যা হয়তা আপনি আগে কখনও কল্পনাও করতে পারেন নি।

এছাড়াও আপনি এই সফটওয়্যারটিতে পাবেন নকিয়া কেবল ফাইন্ডার যাতে আপনি শুধুমাত্র মডেল নম্বর দিয়ে এন্টারএ ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার ফোনের কেবল মডেল।

তাই কথা না বাড়িয়ে ডাউনলোড লিংক দিই। যদি মনে করেন আপনার এই সফটটি কোন দিন প্রয়োজন হতে পারে তবে এখনই ডাউন লোড করে নিতে পারেন।

https://www.dropbox.com/s/w033lntqtoq7b18/MOBILE%20CODES_by%20techtonesbd.com.zip

ডাউনলোড করার পর জিপ ফাইলটি খুলুন। আর যদি কোন পাসওয়ার্ড চায় তাহলে কি দিবেন জানেন কি?… জানেন না? আমি কিন্তু জানি আপনি জানেন!

পাসওয়ার্ডটি হল: techtonesbd.com

ভাই আমিওতো আপনার মতই একজন রক্তে মাংসে গড়া মানুষ তাই আমারওতো ভূলত্রূটি হতেই পারে তাই না? যদি কোন ভূল ত্রূটি ধরা পরে তাহলে কমেন্ট করে জানাবেন।

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Category: টিপস এন্ড ট্রিক্স মোবাইল সম্বন্ধে যা না হলেই নয়!!! সফটওয়্যার

About মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

Leave a Reply