Windows 7 installation এর পূর্ণাঙ্গ গাইড। এখন আপনিও পারবেন Windows সেটআপ করতে। মাত্র 400কেবি ওজনের বাংলা ই-বুক!

বিসিমিল্লাহীর রহমানির রাহীম

আজকাল দেখা যায় যে, নিম্ম মধ্যবিত্ত থেকে শুরু করে সমাজের প্রায় সকল স্তরের লোকেরাই কমবেশী ল্যাপটপ/কম্পিউটার ব্যবহার করে থাকেন। সাধারণত কিছু দিন পর পরই এসকল ল্যাপটপ/কম্পিউটারে বহুল ব্যবহৃত অপারেটিং সিস্টেম হিসাবে উইন্ডোজ সেটআপ/ইনিষ্টল দিতে হয়।

তবে বলতে হবে যে, এখন অনেকেই আছেন যারা উইন্ডোজ ৭ সেটআপ দিতে পারেন। কিন্তু যারা এখনো পারেন না তাদের জন্যই আমি এই বইটি লিখেছি।

সাধারণত উইন্ডোজ সেটআপ দেওয়া তেমন কোন কঠিন কাজ না। কিন্তু এখনোও অনেকেই আছেন, যারা পিসিতে/ল্যাপটপে উইন্ডোজ সেটআপ দিতে পারেন না। যার ফলে কিছু দিন পর পরই সার্ভিসিং সেন্টারে ধর্ণা দিতে হয়। ঢাকাতে আমার জানামতে বর্তমানে প্রতি পিসি/ল্যাপটপকে উইন্ডোজ সেটআপ দিতে হলেই সর্বনিম্ম বিল ৫০০/- টাকা। অথচ এই কাজটি আপনি ঘরে বসেই ৩০/৪০ টাকার একটি ডিভিডি ডিক্স ব্যবহার করে মাত্র এক থেকে দেড় ঘন্টার মধ্যেই করে নিতে পারেন!

যারা এখনও উইন্ডোজ 7 সেটআপ দিতে পারেন না তাদের জন্য আশা করিছি নিচের বইটি দারুন উপকারে আসতে পারে।

Windows 7 installation সম্পর্কিত ‌এই বইটির নাম হল…… উইন্ডোজ 7 সেটআপের চিত্রসহ বিস্তারিত নিয়মাবলী

এটি একটি বাংলা ইবুক। এতে প্রচুর পরিমাণে স্ক্রীন শর্ট দেওয়া আছে যার ফলে Windows 7 installation বা সেটআপ করা আপনার জন্য অনেক সহজ হয়ে যাবে ইনশআল্লাহ। বইটির ওজন মাত্র 400 কেবির মত 🙂

ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন….

win7 setup_techtonesbd.com

http://uppit.com/v1f5saon8l0t/windows7_Setup_Instruction_techtonesbd.com.zip

 

বইটি পিডিএফ আকারে আছে। তাই আপনার কম্পিউটারে অবশ্যই পিডিএফ রিডার থাকতে হবে। যদি না থাকে তাহলে এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

Share Button

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

One thought on “Windows 7 installation এর পূর্ণাঙ্গ গাইড। এখন আপনিও পারবেন Windows সেটআপ করতে। মাত্র 400কেবি ওজনের বাংলা ই-বুক!

Leave a Reply